Thursday, February 11th, 2021




জনপ্রশাসন কর্মকর্তাদের বিদেশ যেতে ছুটির আবেদন নিষ্পত্তি সহজ হলো

জনপ্রশাসনের মাঠ পর্যায়ের বিসিএস (প্রশাসন) ক্যাডারভুক্ত সহকারী কমিশনার থেকে বিভাগীয় কমিশনার পর্যন্ত কর্মকর্তাদের বহির্বাংলাদেশ (দেশের বাইরে) ছুটির আবেদন নিষ্পত্তি সহজীকরণে পরিপত্র জারি করা হয়েছে। আজ বুধবার এ বিষয়ে পরিপত্র জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্রে, মাঠ পর্যায়ের বিসিএস (প্রশাসন) ক্যাডারভুক্ত সহকারী কমিশনার থেকে বিভাগীয় কমিশনার পর্যন্ত কর্মকর্তাদের বহির্বাংলাদেশ ছুটির আবেদনের ক্ষেত্রে নিষ্পত্তি সহজীকরণের প্রক্রিয়া তুলে ধরে বলা হয়, বহির্বাংলাদেশ ছুটির আবেদন ই-নথির মাধ্যমে পাঠাতে হবে।সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসকের বহির্বাংলাদেশ ছুটির আবেদন জেলা প্রশাসকদের ই-নথির মাধ্যমে সরাসরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে হবে এবং অনুলিপি সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারকে অবহিত করার জন্য পাঠাতে হবে পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্রে বলা হয়, জেলা প্রশাসক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও বিভাগীয় কমিশনারের বহির্বাংলাদেশ ছুটির আবেদন বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ই-নথির মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে হবে। একই সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগের মতামত/সম্মতি গ্রহণের জন্য ই-নথির মাধ্যমে পাঠাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ